Wednesday , December 8 2021
জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – DC Office Job Circular 2021: চাকরি প্রত্যাশিদের জন্য সু খবর। বাংলাদেশের বিভিন্ন জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর স্থানীয় সরকার বিভাগ থেকে এই চাকরির খবর প্রকাশিত হয়েছে । বছরজুড়েই সরকারি প্রশাসন কার্যক্রম গতিশীল করতে জেলা প্রশাসকের কার্যালয়ে জনবল নিয়োগ করে থাকে। তাই সারাদেশের  জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে আমাদের সাথেই থাকুন।

জেলা প্রশাসক কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি সহ সকল সরকারি বেসরকারি চাকরির খবর  আমাদের Tips Center 24- এ প্রকাশিত হয়। নিম্নে বাংলাদেশের বিভিন্ন জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হলো:

জেলা প্রশাসক কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ঢাকা জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

ঢাকা জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

(Dhaka Dc Office job circular 2021)

আবেদনের নিয়ম ও শতার্বলী:

  • ০১। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও ঢাকা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।
  • ০২। প্রার্থীর বয়স ২০/০২/২০২১ খ্রি. তারিখে অবশ্যই ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে সরকারি বিধি মােতাবেক সর্বোচ্চ বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।
  • ০৩। জেলা প্রশাসক, ঢাকা বরাবর নির্ধারিত ছকে লিখিত আবেদনপত্র আগামী ২০/০২/২০২১ খ্রি. তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে জেলা প্রশাসক, ঢাকা-এর কার্যালয়ে ডাকযােগে পৌছাতে হবে। সরাসরি কোন দরখাস্ত গ্রহণ করা হবে না। জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত আবেদন ফরমটি www.dhaka.gov.bd ওয়েবসাইটে এবং এ কার্যালয়ের রাজস্ব শাখায় পাওয়া যাবে। আবেদন ফরম স্ব-হস্তে পূরণ করতে হবে। নির্ধারিত ছকে আবেদন না করলে আবেদনটি ত্রুটিযুক্ত বলে গণ্য হবে।
  • ০৪। অসম্পূর্ণ, ত্রুটিযুক্ত এবং নির্ধারিত তারিখ ও সময়ের পর প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য হবে।
  • ০৫। আবেদনকারী কর্তৃক দাখিলকৃত আবেদনের খামের উপর পদের নাম এবং কোটার নাম স্পষ্টাক্ষরে লিখতে হবে।
  • ০৬। আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে :
    • ক) প্রার্থীর সাম্প্রতিক তােলা পাসপাের্ট সাইজের ০৩ (তিন) কপি এবং স্ট্যাম্প সাইজের ০১ (এক) কপি ছবি।
    • খ) শিক্ষাগত যােগ্যতার ও অন্যান্য সনদপত্রের ফটোকপি/অনুলিপি। কোন নম্বরপত্র বা প্রশংসাপত্র গ্রহণযােগ্য নয়।
    • গ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
    • ঘ) প্রার্থীর আবেদনে উল্লিখিত জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধন সনদের ছায়ালিপি।
    • ঙ) সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/পৌরসভার মেয়র অথবা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত মূল নাগরিকত্ব সনদপত্র।
    • চ) ট্রেজারী চালানের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ (অফেরতযােগ্য) কোড নং ১-৪৬৩২-০০০১-২০৩১ তে ক্রমিক নং ০১-০২ এ বর্ণিত পদসমূহের জন্য ১০০/- (একশত) টাকা এবং ক্রমিক নং ০৩ এ বর্ণিত পদের জন্য ৫০/- (পঞ্চাশ) টাকা সােনালী ব্যাংকের যে কোন শাখায় জমা প্রদান করে ট্রেজারী চালানের মূল কপি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।
    • ছ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর সুবিধার্থে পদের নাম ও প্রার্থীর নাম ঠিকানা লিখিত ১০/- (দশ) টাকার ডাক টিকিট সম্বলিত ১০”x ৪” একটি ফেরত খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে। খামের উপর স্পষ্ট অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা (যদি থাকে) এবং ডান পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।
    • জ) বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে নাগরিকত্ব সনদে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।
    • ঝ) বিভাগীয় (চাকুরিরত প্রার্থীর ক্ষেত্রে প্রযােজ্য) প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। অগ্রিম কোন আবেদন গ্রহণ করা হবে না।
  • ০৭। নিয়ােগের ক্ষেত্রে মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা (প্রযােজ্য ক্ষেত্রে পুত্র-কন্যার পুত্র-কন্যা)/মহিলা/আনসার ও ভিডিপি/এতিম ও শারীরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃ-গােষ্ঠী প্রার্থীর জন্য কোটা সংক্রান্ত সরকারি বিধি-বিধান অনুসরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থীকে তার কোটা দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের ছায়ালিপি জমা দিতে হবে। অন্যথায় তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে।
    • ক) মুক্তিযােদ্ধা কোটায় আবেদনের ক্ষেত্রে মুক্তিযােদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্ক উল্লেখপূর্বক প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা/পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান-এর প্রত্যয়নপত্র থাকতে হবে। ক্ষুদ্র নৃ-গােষ্ঠীভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে আবেদনপত্রের সাথে জেলা প্রশাসক/যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত ক্ষুদ্র নৃ-গােষ্ঠী সনদপত্র দাখিল করতে হবে এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে যথাযথ দপ্তর/বিভাগ/সংস্থার প্রধান কর্তৃক প্রদত্ত সনদের ছায়ালিপি দাখিল করতে হবে।
    • গ) লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় আবেদনপত্রে উল্লিখিত সকল সনদপত্রের মূলকপি উপস্থাপন করতে হবে। নিয়ােগ বিজ্ঞপ্তি ও আবেদনপত্রে উল্লেখিত সকল রেকর্ডপত্রের সত্যায়িত ০১ (এক) সেট মৌখিক পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে। রেকর্ডপত্র অবশ্যই প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে এবং সত্যায়নকারীর নাম পদবি যুক্ত সিল ব্যবহার করতে হবে।
    • ঙ) সরকারি নীতিমালা মােতাবেক মুক্তিযােদ্ধার সন্তান/মহিলা/আনসার ভিডিপি/এতিম/শারীরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃ-গােষ্ঠীভুক্ত প্রার্থীর জন্য কোটা সংক্রান্ত সরকারি বিধি-বিধান অনুসরণ করা হবে। এ ক্ষেত্রে প্রার্থীকে তার কোটার দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের মূলকপি মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান/সন্তানের সন্তান ও পৌষ্য হিসেবে আবেদন চাকুরী প্রার্থীকে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী/উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত ও বাংলাদেশ মুক্তিযােদ্ধা সংসদের উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী/প্রধান উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত সাময়িক সনদপত্র মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে। এরূপ সনদপত্র ব্যতীত অন্য কোন সনদপত্র মুক্তিযােদ্ধা সনদপত্র হিসেবে গ্রহণযােগ্য হবে না। প্রার্থীর সাথে মুক্তিযােদ্ধার সম্পর্ক উল্লেখপূর্বক ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা/ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।
  • ৮। কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়ােগ প্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিল করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
  • ৯। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • ১০। কর্তৃপক্ষ সরকারি বিধি-বিধানের সাথে সাংঘর্ষিক নয় এমনভাবে কোন শর্ত বা অতিরিক্ত শর্ত সংযােজন ক্ষমতা সংরক্ষণ করেন।
  • ১১। কর্তৃপক্ষ কোন ধরনের কারণ দর্শানাে ছাড়াই নিয়ােগের শর্ত পরিবর্তন, পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি এবং নিয়ােগ বিজ্ঞপ্তি বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।
  • ১২। নিয়ােগের ক্ষেত্রে কোন প্রকার তদবির প্রার্থীর অযােগ্যতা বলে বিবেচিত হবে।

আবেদনের শেষ তারিখ: ২০ ফেব্রুয়ারি ২০২১

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 

(Khulna Dc Office job circular 2021)

DC Office Job Circular 2021

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

আবেদনের নিয়ম ও শতার্বলী:

১। প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও খুলনা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২। প্রার্থীর বয়স-২৫/০১/২০২১ তারিখে অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি মােতাবেক সর্বোচ্চ বয়সসীমা ৩২ পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য হবেনা।

৩। বীর মুক্তিযােদ্ধা/ শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর পর্যন্ত।

৪। নিয়ােগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর যােগ্যতার পরিপন্থী বলে বিবেচিত হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবেনা।

৫। কর্তৃপক্ষ প্রয়ােজনে যে কোন শর্ত সংযােজন/ বিয়ােজন/ পরিবর্তন/ পরিবর্ধন এবং পদ সংখ্যা হ্রাস/ বৃদ্ধি করতে পারবেন।

৬। কর্তৃপক্ষ সরকারি বিধি বিধানের সাথে সাংঘর্ষিক নয় এমন কোন শর্ত পরিবর্তন বা অতিরিক্ত শর্ত সংযােজন করতে পারবেন। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই নিয়ােগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

৭। কর্তৃপক্ষ কর্তৃক নির্দেশিত স্থান ও তারিখে প্রার্থীদের নির্বাচনী/ লিখিত, মৌখিক বা প্রাসঙ্গিক টেকনিক্যাল পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

৮। প্রার্থীদের লিখিত/ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ ডিএ প্রদান করা হবেনা।

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী/ শর্তাবলী:

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ dckhulna.teletalk.com.bd ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করবেন।

আবেদনের সময়সীমা নিম্নরূপ: 1. Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১৪/০১/২০২১ খ্রি. তারিখ সকাল ১০.০০ টা . Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২৮/০১/২০২১ খি: রাত ১২.০০ টা ।

11. উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদন জমাদানের সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈঘ্য ৩০০xপ্রস্থ ৩০০pixel) এবং স্বাক্ষর (দৈঘ্য ৩০০xপ্রস্থ ৮pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে।

Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online এ আবেদনপত্র জমাদান করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোনাে প্রয়ােজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক/ব্যবহারিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

আপনারা পড়ছেন- জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

এসএমএস প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online এ আবেদনপত্র (Applicaion Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতে ছবি এবং স্বাক্ষর Upload করেআবেদনপত্র Submit হলে কম্পিউটারে ছবিসহ Applicaion preview দেখা যাবে।

নির্ভুলভাবে আবেদপত্র Submit হলে প্রার্থী User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। উক্ত Applicant’s copy প্রার্থী রঙ্গিন প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করবেন।

Applicant’s copy তে একটি User ID থাকবে এবং User ID ব্যবহার করে প্রার্থী নিন্মােক্ত পদ্ধতিতে যে কোন teletalk Pre-paid মােবাইল নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ৫০.০০ (পঞ্চাশ) টাকা ও teletalk এর সার্ভিস চার্জ বাবদ ৬.০০ (ছয়) টাকা মােট ৫৬.০০ (ছাপ্পান্ন) টাকা পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে।

এখানে বিশেষভাবে উল্লেখ্য Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online এ আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবেনা

প্রথম SMS: dckhulna<Space>User ID লিখে send করতে হবে 16222 নম্বরে Example: dckhulna ABCDEF send to 16222.

Reply: Applicant’sNameTk 56/- Will be charged Application Fee, Your PIN 12345678.

To pay fee Type dekhulna<Space>YES<Space>PIN and send to 16222.

দ্বিতীয় SMS:dckhulna<Space>YES<Space>PIN লিখে send করতে হবে 16222 নম্বরে।

Example: dckhulna YES 12345678 send to 16222 Reply: Congratulation Applicant’s Name payment completed successfully for DCKHULNA Application <post name>User ID is (ABCDEF) and Password (******).

দ্বিতীয় SMS টি পাঠানাের পর ফিরতি এসএমএস-এ Password পাবেন।

SMS-এ প্রাপ্ত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থান/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র Download পূর্বক রঙ্গিন Print করে নিবেন।

প্রার্থীর প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে ব্যবহারিক (প্রযােজ্য ক্ষেত্রে) ও মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করতে হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখতে হবে। SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্চনীয়।

আবেদনের শেষ তারিখ ও সময়: ২৮/০১/২০২১ খি: রাত ১২.০০ টা ।

আবেদন করতে এখানে ক্লিক করুন

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

(Chapai Nawabgonj Dc Office job circular 2021)

জেলা প্রশাসকের কার্যালয়, চাঁপাইনবাবগঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

আবেদনের নিয়ম ও শতার্বলী:

১। নির্ধারিত আবেদন ফরম এবং প্রবেশপত্র জেলা প্রশাসকের কার্যালয়, চাঁপাইনবাবগম্ভ এর নেজারত শাখা এবং চাপাইনবাবগঞ্জ জেলার ওয়েবপাের্টাল WWW.chapainawabgonj.gov.bd তে পাওয়া যাবে। আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য প্রদান করতে হবে।

২। আবেদন ফরম স্বহস্তে পূরণ করতে হবে এবং আবেদন ফরমের নির্ধারিত স্থানে তারিখসহ স্বাক্ষর প্রদান করতে হবে।

৩। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও চাপাইনবাবগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

৪। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।

৫। জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জ বরাবর আবেদন করতে হবে।

৬। খামের উপরে মােটা অক্ষরে বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।

৭। বিভাগীয় (চাকুরিরত প্রার্থীদের ক্ষেত্রে প্রযােজ্য) প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। আবেদনের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য বলে বিবেচিত হবে না ।

৮। আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্র সংযুক্ত করতে হবে।

  • ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সম্প্রতি তােলা ০২ (দুই) কপি ৫x৫ সে.মি. ও ০১ (এক) কপি স্ট্যাম্প আকারের রঙ্গিন ছবি আবেদনপত্রের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে।
  • খ) প্রার্থীকে ১-০৭৫২-০০০০-২০৩১ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে ৫০/- (পঞ্চাশ) টাকা জমা দিয়ে চালানের মূলকপি আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে এবং আবেদন ফরমের নির্ধারিত স্থানে চালান নম্বর, তারিখ এবং ব্যাংক ও শাখার নাম লিপিবন্ধ করতে হবে।
  • গ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সঙ্গে নিজের নাম ও ঠিকানা (খামের ডান পার্শে) সংবলিত ১৫/- (পনের) টাকার ডাকটিকিট লাগানাে ৯,৫x৪.৫” সাইজের একটি আলাদা খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।
  • ঘ) স্বহস্তে পূরণকৃত প্রবেশপত্র। প্রবেশপত্রের নির্ধারিত স্থানে ৫x৫ সে.মি, আকারের ০১ (এক) কপি রঙ্গিন ছবি আঠা দিয়ে সংযুক্ত করতে হবে।

৯। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকরি প্রার্থীকে নিম্নবর্ণিত ছক পূরণ করে এবং ছকে বর্ণিত কাগজপত্রের সত্যায়িত ছায়ালিপি সংযুক্ত করে আবেদনপত্রের সাথে দাখিল করতে হবেঃ

Chapai Nawabgonj Dc Office circular 2021

১০। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় নির্বাচিত/উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিম্নোক্ত কাগজপত্রাদির মূলকপি উপস্থাপন/দাখিল করতে হবে।

ক) শিক্ষাগত যােগ্যতার প্রমাণস্বরূপ সকল সনদপত্র/সাময়িক সনদপত্র।

খ) ৯ নং ক্রমিকের ছকে বর্ণিত কাগজপত্রের মূলকপি উপস্থাপন করতে হবে।

গ) জাতীয় পরিচয়পত্রের কপি ও পৌরসভার মেয়র/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত ১ (এক) কপি নাগরিকত্ব সনদপত্র দাখিল করতে হবে।

ঘ) জাতীয় পরিচয়পত্রের মূলকপি অবশ্যই মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করেত হবে। তবে যাদের জাতীয় পরিচয়পত্র এখনও হয়নি তাদেরকে ওয়ার্ড কাউন্সিলর/ পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জন্ম নিবন্ধন সনদ মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করেত হবে।

ঙ) কোটার দাবিদার প্রার্থীদের কোটার সনদ/প্রমাণক।

১১। মুক্তিযােদ্ধা কোটায় চূড়ান্ত নির্বাচিত প্রার্থীকে অস্থায়ী নিয়ােগ প্রদান করা যাবে। তবে মুক্তিযােদ্ধার সঠিকতা সম্পর্কে বিরূপ কোন তথ্য পাওয়া গেলে অস্থায়ী নিয়ােগ

বাতিল হবে এবং গৃহীত সমুদয় সুবিধাদি প্রত্যার্পণ করতে বাধ্য থাকবেন মর্মে সংশ্লিষ্ট প্রার্থীকে যােগদানের সময় ৩০০/- (তিনশত) টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে নােটারী পাবলিকের মাধ্যমে নিয়ােগকারী কর্তৃপক্ষের নিকট অঙ্গীকারনামা দাখিল করতে হবে।

১২। মুক্তিযােদ্ধা কোটায় চূড়ান্ত নির্বাচিত প্রার্থীকে দেশের প্রচলিত আইন অনুসারে ওয়ারিশপত্র দাখিল করতে হবে। মুক্তিযােদ্ধা জীবিত থাকলে ওয়ারিশপত্রে তাঁর

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

প্রতিস্বাক্ষর থাকবে এবং মুক্তিযােদ্ধা জীবিত না থাকলে ওয়ারিশপত্রে কমপক্ষে ০১ (এক) জন ওয়ারিশের প্রতিস্বাক্ষর থাকতে হবে। কোন মুক্তিযােদ্ধা ওয়ারিশ অসত্য তথ্য প্রদান করে ওয়ারিশপত্র গ্রহণ করলে তা বাতিল বলে গণ্য হবে এবং তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।

১৩। লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার সময় নিয়ােগ বিজ্ঞপ্তিতে ও আবেদনপত্রে উল্লিখিত সকল সনদ ও রেকর্ডপত্রের সত্যায়িত ছায়ালিপি ০১ (এক) সেট

মৌখিক পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম, পদবি ও সিল থাকতে হবে।

১৪। আবেদনপত্র আগামী ১০.০২.২০২১ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালিন ডাকযােগে জেলা প্রশাসকের কার্যালয়, চাঁপাইনবাবগঞ্জে পৌছাতে হবে অথবা জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক নির্ধারিত স্থানে সরাসরি দাখিল করতে হবে। অসত্য, অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত দরখাস্তসমূহ বাতিল বলে গণ্য হবে।

১৫। প্রার্থীর বয়সসীমা ১০.০২.২০২১ খ্রিঃ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের | ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

১৬। নিয়ােগের ক্ষেত্রে সরকারি সকল বিধি-বিধান এবং কোটা সম্পর্কিত প্রচলিত নীতিমালা অনুসরণ করা হবে। নির্দিষ্ট কোটায় নিয়ােগের দাবিদার প্রার্থীকে তার দাবির স্বপক্ষে সরকার নির্ধারিত সনদপত্র মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে। অন্যথায় তার দাবি অগ্রাহ্য বলে গণ্য হবে এবং তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে। কোটার দাবিদার প্রার্থীদের সনদ/প্রমাণক বিবেচনা গ্রহণের ক্ষেত্রে সাক্ষাঙ্কার বোের্ড/বিভাগীয় নির্বাচনি বাের্ডের সিন্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

১৭। নির্বাচনি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন টি.এ/ডিএ প্রদান করা হবে না।

১৮। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগকারী কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন, সংযােজন, বিয়ােজন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। আবেদনপত্র গ্রহণ বাতিল ও নিয়ােগের বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিন্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উপস্থাপন করা যাবে না।

আবেদনের শেষ তারিখ: ১০ ফেব্রুয়ারি ২০২১

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

পাবনা জেলা প্রশাসকের কার্যালয়

(Pabna Dc Office job circular 2021)

Pabna Dc Office job circular 2021

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

আবেদনের নিয়ম ও শতার্বলী:

১। প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ও পাবনা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে ।

০২। আগ্রহী প্রার্থীগণকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৯/১২/২০১৪ তারিখের ০৫.১১০.০০০০.০০.০০.০৫৯.১৪.০১ নং স্মারকে জারিকৃত পরিপত্র অনুযায়ী নির্ধারিত চাকরির আবেদন করতে হবে। আবেদন ফরমটি www.forms.gov.bd ওয়েবসাইট, জেলা প্রশাসকের কার্যালয়, পাবনা’র ওয়েবসাইট www.pabna.gov.bd এবং এ কার্যালয়ের রাজস্ব (এস.এ.) শাখায় পাওয়া যাবে ।

০৩। নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য প্রদান করতে হবে ।

০৪। নির্ধারিত আবেদন ফরমটি স্বহস্তে পূরণ করে আবেদন ফরমের নির্ধারিত স্থানে তারিখসহ প্রার্থীকে স্বাক্ষর করতে হবে ।

০৫। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে ।

০৬। আবেদন আগামী ২৫/০১/২০২১ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে ডাকযােগে জেলা প্রশাসকের কার্যালয়, পাবনায় পৌঁছাতে হবে । সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না । অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ, ভুল তথ্য সম্বলিত ও বিলম্বে প্রাপ্ত আবেদনসমূহ বাতিল বলে গণ্য হবে।

০৭। আবেদনপত্রের সাথে নিম্নলিখিত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে;

(ক) প্রার্থীর সাম্প্রতিক ৫x ৫ সে.মি. সাইজের ০৩ (তিন) কপি রঙ্গিন ছবি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত)

(খ) জেলা প্রশাসক, পাবনা’র অনুকূলে ট্রেজারী চালানের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ১-৪৬৩১-০০০০-২০৩১ নং কোডে ৫০/- (পঞ্চাশ) টাকা জমা প্রদান করে ট্রেজারী চালানের মূল কপি (১ম কপি) আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

(গ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সাথে প্রার্থীর নাম ও ঠিকানা সম্বলিত ১০/- (দশ) টাকা মূল্যমানের ডাকটিকিট লাগানাে ০১ (এক) টি ৯.৫ x ৪.৫ ইঞ্চি ফেরত খাম সংযুক্ত করতে হবে ।

(ঘ) সংশ্লিষ্ট পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্রের সত্যায়িত অনুলিপি

(ঙ) প্রার্থীর শিক্ষাগত যােগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত অনুলিপি

(চ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র (সত্যায়িত অনুলিপি গ্রহণযােগ্য নয়)।

(ছ) জাতীয় পরিচয়পত্র অথবা সংশ্লিষ্ট পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জন্ম নিবন্ধন সনদপত্রের সত্যায়িত অনুলিপি

(জ) মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা/নাতি/নাতনী আবেদনকারী চাকুরী প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী/প্রতিমন্ত্রী/উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত ও বাংলাদেশ মুক্তিযােদ্ধা সংসদের উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী/প্রধান উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত মূল সনদপত্রের সত্যায়িত কপি অথবা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব স্বাক্ষরিত এবং মাননীয় মন্ত্রী/ উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত সাময়িক সনদপত্রের সত্যায়িত কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। এরূপ সনদপত্র ব্যতীত অন্য কোন সনদপত্র মুক্তিযােদ্ধা সনদপত্র হিসেবে গ্রহণযােগ্য হবে না। উল্লেখ্য যে, আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা/নাতি/নাতনী এই মর্মে সংশ্লিষ্ট পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র

(ঝ) শারীরিক প্রতিবন্ধী ও এতিমদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত অনুলিপি

(ঞ) ক্ষুদ্র নৃ-গােষ্ঠীদের ক্ষেত্রে জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত অনুলিপি

(ট) আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত অনুলিপি

(ঠ) আবেদন সংশ্লিষ্ট কাগজপত্র সত্যায়নের ক্ষেত্রে সত্যায়নকারী কর্মকর্তার নাম পদব্যিক্ত স্পষ্ট সীল থাকতে হবে

৮। প্রার্থীর বয়স আগামী ২৫/০১/২০২১ তারিখে অবশ্যই ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ (বত্রিশ) বৎসর পর্যন্ত শিলিথযােগ্য। বয়স নিরূপণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না ।

০৯। আবেদনপত্র জেলা প্রশাসক, পাবনা বরাবর করতে হবে ।

১০। কর্তৃপক্ষ কর্তৃক নির্দেশিত স্থান ও তারিখে লিখিত/মৌখিক/উভয় পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন প্রকার টি.এ./ডি.এ. প্রদান করা হবে না ।

১১। চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদনপত্রের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য বলে বিবেচিত হবে না।

আপনারা পড়ছেন: জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

১২। নিয়ােগের ক্ষেত্রে সকল সরকারি বিধি বিধান ও কোটা যথাযথ অনুসরণ করা হবে ।

১৩। একজন প্রার্থী শুধুমাত্র একটি পদের জন্য আবেদন করতে পারবেন।

১৪। খামের উপরে মােটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বামপার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে উল্লেখ করতে হবে ।

১৫। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এ নিয়ােগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন, পরিবর্ধন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৬। আবেদনপত্র গ্রহণ/বাতিল ও নিয়ােগের ক্ষেত্রে কোন প্রকার কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না। নিয়ােগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবীর প্রার্থীর অযােগ্যতা হিসেবে গণ্য হবে।

১৭। প্রার্থীর মৌখিক পরীক্ষার অংশগ্রহণের সময় নাগরিকত্ব সনদ, জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদ, শিক্ষাগত যােগ্যতা, অভিজ্ঞতার সনদ (যদি থাকে) সহ সকল প্রকার সনদ ও কোটা সম্পর্কিত প্রমাণক সনদপত্রের মূলকপি উপস্থাপন/দাখিল করতে হবে ।

১৮। কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়ােগপ্রাপ্ত হলে কর্তৃপক্ষ দায়ী হবে না । এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

আবেদনের শেষ তারিখ: ২৫ জারুয়ারি ২০২১

Dc office job application form

সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

(Satkhira Dc Office job circular 2021)

Satkhira Dc Office job circular 2021

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

আবেদনের নিয়ম ও শতার্বলী:

প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ও সাতক্ষীরা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

আগ্রহী প্রার্থীদেরকে চাকরির নির্ধারিত আবেদন ফরমে জেলা প্রশাসক, সাতক্ষীরা বরাবরে আবেদন করতে হবে। আবেদন ফরম সাতক্ষীরা জেলা তথ্য বাতায়ন WWW.satkhira.gov.bd ওয়েবসাইট হতে ডাউনলােড করা যাবে।

আবেদনপত্র আগামী ২৮ জানুয়ারি ২০২১ তারিখের মধ্যে অফিস চলাকালীন ডাকযােগে এ কার্যালয়ে পোঁছতে হবে। সরাসরি কোন আবেদন গ্রহণযােগ্য হবে না।

নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র এ কার্যালয়ে না পৌঁছলে তা সরাসরি বাতিল বলে গণ্য হবে। প্রার্থীর বয়সসীমা আবেদনপত্র জমা দেয়ার শেষ ২৮ জানুয়ারি ২০২১ তারিখে ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে ।

বীর মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

আবেদনপত্রের সাথে যে কোন তফসিলভুক্ত ব্যাংকে ৫০.০০ (পঞ্চাশ) টাকার (অফেরতযােগ্য) পে-অর্ডার/ব্যাংক ড্রাফট জেলা প্রশাসক, সাতক্ষীরা এর অনুকূলে সকল পদের জন্য জমা দিতে হবে। কোড নং- ১-০৭৪২-০০০০-২০৩১ এ জমা করে চালানের মূলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্র সংযুক্ত করতে হবে।

  • (ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তােলা ০৩ (তিন) কপি ৫x৫ সে:মি: আকারের রঙিন ছবি আবেদন ফরমের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে এবং ০২ (দুই) কপি স্ট্যাম্প সাইজের রঙিন ছবি দাখিল করতে হবে। সত্যায়ন কর্মকর্তার নাম, পদবিযুক্ত স্পষ্ট সিল থাকতে হবে।
  • (খ) জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদের সত্যায়িত কপি (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবিযুক্ত সিল দ্বারা সত্যায়িত)।
  • (গ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র।
  • (ঘ) শিক্ষাগত যােগ্যতা ও সকল অভিজ্ঞতার সনদপত্রের ফটোকপিসহ (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবিযুক্ত সিল দ্বারা সত্যায়িত)।
  • (ঙ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবিযুক্ত স্পষ্ট সিল দ্বারা চারিত্রিক সনদপত্র।
  • (চ) প্রার্থীর সহিত মুক্তিযােদ্ধার সন্তান/মুক্তিযােদ্ধার পোেষ্য হলে মুক্তিযােদ্ধা কোটায় আবেদিত চাকরির প্রার্থীদেরকে সনদের

কপি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নাম ও পদবিযুক্ত সিল দ্বারা সত্যায়িত। কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি বিধি-বিধান অনুসরণ করা হবে।

বিশেষ কোটার দাবির ক্ষেত্রে দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত কপি আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

খামের উপরে পদের নাম ও কোটা অবশ্যই উল্লেখ করতে হবে।।

চাকরিরত প্রার্থীদের অন্যান্য শর্ত প্রতিপালন সাপেক্ষে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন পত্র পৌঁছতে হবে । এক্ষেত্রে আবেদন পত্রের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য হবে না।

প্রার্থীর সাথে যােগাযােগের জন্য অর্থাৎ প্রার্থী যে ঠিকানায় ‘প্রবেশপত্র’ পেতে আগ্রহী তা স্পষ্টাক্ষরে খামের উপরে উল্লেখপূর্বক ১০.০০ (দশ) টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিটযুক্ত ৯.৫x৪.৫” বিশিষ্ট একটি ফেরত খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

সরকারি নীতিমালা মােতাবেক মুক্তিযােদ্ধার সন্তান/মহিলা/আনসার ভিডিপি/এতিম/শারীরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃ-গােষ্ঠী প্রার্থীদের বিধিবিধান অনুসরণ করতে হবে। এক্ষেত্রে প্রার্থীকে তার কোটা দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণ পত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ, ঘষামাজা ও নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত আবেদনসমূহ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়ােগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক যাচাইকৃত তথ্যের ভিত্তিতে চূড়ান্ত নিয়ােগাদেশ প্রদান করা হবে। প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহনের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না।

মৌখিক পরীক্ষার সময় সকল প্রকার মল সনদপত্র আবশ্যিকভাবে উপস্থাপন করতে হবে। শিক্ষাগত সনদপত্রের ক্ষেত্রে মূল সনদপত্র/সাময়িক সনদপত্র ব্যতীত অন্য কোন সনদপত্র গ্রহণযােগ্য হবে না।

কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এ নিয়ােগ কার্যক্রম স্থগিত বা বাতিল , যে কোন আবেদনপত্র গ্রহণ কিংবা বাতিল, পদ সংখ্যা হ্রাসবৃদ্ধিসহ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন/পরিবর্ধন, সংযােজন/বিয়ােজন করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

নিয়ােগ কার্যক্রমে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

আবেদনের শেষ তারিখ: ২৮ জানুয়ারি ২০২১

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

আপনি এখানে চলে এসেছেন কারণ আপনি নিচের বিষয়গুলি থেকে খুঁজেছেনঃ

ডিসি অফিসে চাকরি, ডিসি অফিসে নিয়োগ, ডিসি অফিস চাকরি, জেলা প্রশাসক চাকরি,জেলা প্রশাসক অফিসে চাকরি , জেলা প্রশাসক কার্যালয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, জেলা প্রশাসক কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি, জেলা প্রশাসক কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 2021 , জেলা প্রশাসক কার্যালয়ে নিয়োগ ২০২১ , জেলা প্রশাসক কার্যালয়ে নিয়োগ সার্কুলার ২০২১, জেলা প্রশাসক কার্যালয়ে নিয়োগ সার্কুলার , ডিসি অফিসে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ,জেলা প্রশাসক কার্যালয়ে চাকরি, জেলা প্রশাসক কার্যালয়ে চাকরির খবর,

ডিসি অফিসে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

আমরা নিচের বিষয়সমূহ আমাদের চাকরি বা নিয়োগ বিজ্ঞপ্তি বিভাগে প্রকাশ করে থাকিঃ   

নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সরকারি, নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, নিয়োগ বিজ্ঞপ্তি 2021, চাকরির খবর ২০২১, চাকরির খবর ২০২১, চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021, সরকারী চাকরির খবর, চাকরির খবর প্রথম আলো, চাকরির বাজার, আজকের চাকরির খবর, চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা, চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরির খবর পত্রিকা, চাকরির খবর bd jobs, daily চাকরির খবর,e চাকরির খবর, চাকরির খবর govt, চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি, new চাকরির খবর, চাকরির খবর paper, চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা, সাপ্তাহিক চাকরির পত্রিকা

DC Office Job Circular 2021

প্রকাশিত অন্যান্য চাকরির বিজ্ঞপ্তিসমূহ:

উপজেলা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । Upazila Parishad Job Circular 2021

সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । SBC Job Circular 2021

বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে নিয়োগ বিজ্ঞপ্তি। BANBEIS Job Circular 2021

পেট্রোবাংলা নিয়োগ ২০২১ । Petrobangla Job Circular 2021

টিএমএসএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । TMSS Job Circular 2021

pdb job circular 2021- বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

BIWTC Job Circular 2021- বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি

সোনালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১। Sonali bank job circular 2021

পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১। Palli bidyut job circular 2021

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১-Bgb job circular 97 batch

অগ্রণী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১। Agrani bank job circular 2021

প্রাণ কোম্পানিতে চাকরি ২০২১- Pran Company Job Circular 2021

আনসার ভিডিপি নিয়োগ ২০২১ – Ansar VDP Job circular 2021

ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি – Brac Job Circular 2021

সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১। Army Job Circular 2021

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ নিয়োগ ২০২১

সজীব গ্রুপে চাকরি ২০২১ । Sajeeb Group Job circular 2021

স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১। LGD Job Circular 2021

সকল ব্যাংকে চাকরির নিয়োগ ২০২১। Bank job circular 2021

Kazi Farms Group Job Circular 2021 । কাজী ফার্মস নিয়োগ বিজ্ঞপ্তি

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১- DC Office Job Circular 2021

আরও পড়ুন:

চাকরির ইন্টারভিউ দেওয়ার কৌশল

প্রাথমিকে নিয়োগ পাবেন ৩২৫৭৭ শিক্ষক

ভাইভা পরীক্ষার প্রস্তুতি। ভাইভা নমুনা ০১

About sujan

Check Also

নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডে নিয়োগ বিজ্ঞপ্তি

নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডে নিয়োগ বিজ্ঞপ্তি

নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডে নিয়োগ বিজ্ঞপ্তি 2021, নাভানা ফার্মাসিউটিক্যালস লিঃ কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। নাভানা ফার্মাসিউটিক্যালস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *